বিজ্ঞাপন অ্যাকাউন্টে বিজ্ঞাপন সীমা

আপনি যদি এই নিবন্ধটি পড়ে থাকেন তবে আপনি একজন গুগল অ্যাডসেন্স প্রকাশক। অথবা আপনি গুগল অ্যাডসেন্সের সাথে কাজ করতে চান। এ কারণেই আপনি অ্যাডসেন্স প্রকাশকরা আগেই জিজ্ঞাসা করা চারটি ঘনঘন প্রশ্নাবলীর উত্তর জানতে চান।

আপনি করেন: 1 / আমি আমার ওয়েবসাইটে কতগুলি অ্যাডসেন্স বিজ্ঞাপন চালাতে পারি? 2 / অ্যাডসেন্স ক্লিক অবৈধ আমি কীভাবে এটি দেখতে পারি? 3 / সামগ্রী ট্র্যাফিকের জন্য অবৈধ অ্যাডসেন্স কী? প্রশ্ন 4 / আমি কীভাবে অ্যাডসেন্সের জন্য অবৈধ ক্লিকগুলি বন্ধ করব? আমরা আশা করি আপনি আজকের নিবন্ধে এই চারটি প্রশ্নের উত্তর পেতে পারেন। সুতরাং শুরু করি: –

আমি আমার ওয়েবসাইটে কত অ্যাডসেন্স বিজ্ঞাপন চালাতে পারি? (আপনি প্রতি পৃষ্ঠায় কতগুলি অ্যাডসেন্স বিজ্ঞাপন পেতে পারেন?): আপনি আপনার ওয়েবসাইটের প্রতিটি পৃষ্ঠায় প্রদর্শিত বা পরিবেশন করতে পারেন এমন বিজ্ঞাপনের সীমা নেই is তারা বিভিন্ন ধরণের তথ্য পাওয়ার আশায় ভিজিট করে, তবে আপনি যদি খুব বেশি বিজ্ঞাপন চালান তবে তারা বিষয়বস্তুর চেয়ে বেশি বিজ্ঞাপন দেখেন এবং মন খারাপ করে থাকেন।

আপনি কি করেন? তারা আপনার বিজ্ঞাপনে ক্লিক করতে বা আপনার ওয়েবসাইটে যেতে চায় না। এটি একটি অ্যাড ব্লকারের সাথে আসে। সুতরাং আপনি যখন আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপনগুলি চালান, আপনাকে ব্যবহারকারীর অভিজ্ঞতার ভিত্তিতে আপনার বিজ্ঞাপনের অবস্থানটি সেট করতে হবে।

অ্যাডসেন্সে আমি কীভাবে অবৈধ ক্লিক দেখতে পাচ্ছি

(অ্যাডসেন্সে আমি কীভাবে অবৈধ ক্লিক দেখতে পাচ্ছি?): গুগল কখনই কোনও অ্যাডসেন্স প্রকাশকের সাথে তাদের ওয়েবসাইটে অবৈধ ট্র্যাফিক বা অবৈধ ক্লিকের ডেটা ভাগ করে না। সিস্টেমের গোপনীয়তা রক্ষার জন্য এটি কখনই ভাগ করা হয় না।

সুতরাং কোনও প্রকাশকের অ্যাডসেন্স অ্যাকাউন্টে কোনও অবৈধ ট্র্যাফিক রয়েছে কিনা তা বলার উপায় নেই। অথবা গুগল অবিলম্বে অবৈধ ট্র্যাফিক বা ক্লিকগুলি রিয়েল-টাইম ফিল্টারগুলির সাথে ক্লিকগুলি থেকে একটি ক্লিক ক্যাপচার হওয়ার পরে বাদ দেবে। বা কখনও কখনও মাসের শেষে যখন অ্যাডসেন্স প্রকাশকদের তাদের উপার্জন শেষ করতে হয়।

বিভিন্ন ধরণের খারাপ ট্র্যাফিক রয়েছে, খারাপ ট্র্যাফিকের কিছু অংশ স্বাভাবিক এবং খারাপ ট্র্যাফিকের কিছু অংশ অস্বাভাবিক। স্বয়ংক্রিয়ভাবে উত্পন্ন ট্র্যাফিক ব্যতিক্রমী অবৈধ ট্র্যাফিকের মধ্যে অন্যতম। আমরা যে ট্র্যাফিককে বট ট্র্যাফিক বলি তা গুগল স্বয়ংক্রিয়ভাবে উত্পন্ন হয়।

আপনার অ্যাডসেন্স বিজ্ঞাপনে ক্লিক করা, যা অবৈধ গুগল অ্যাডসেন্স ট্র্যাফিক হিসাবেও গণ্য করা হয়, আপনার ওয়েবসাইটের ভিতরে এবং বাইরে কিছু ট্র্যাফিক নিয়ে আসবে। ফলস্বরূপ, বিজ্ঞাপনদাতারা এমন বিজ্ঞাপনগুলিতে অবৈধ ক্লিকের জন্য অর্থ প্রদান করে যা প্রকৃত দর্শনার্থী না দেখায়। তবে, এই সমস্যাটি অ্যাডসেন্স প্রকাশকদের পক্ষেও খুব ক্ষতিকারক, কারণ অবৈধ ক্লিক এবং আরও বেশি দর্শক অ্যাডসেন্স প্রকাশকদের অ্যাডসেন্স অ্যাকাউন্ট নিষিদ্ধ করার ঝুঁকিতে ফেলেছে।

আমি বলি এটি কেবল একটি লাইন!

আমি অ্যাডসেন্সে অবৈধ ক্লিকগুলি কীভাবে বন্ধ করব? (অ্যাডসেন্সে আমি কীভাবে অবৈধ ক্লিকগুলি থামাব?): গুগল কখনই তার প্রকাশকদের ব্যাখ্যা করে না যে কীভাবে অবৈধ ক্লিকগুলি থামানো যায়। পরিবর্তে, কিছু পরামর্শ দেওয়া হয়, উদাঃ উদাহরণস্বরূপ, অ্যাডসেন্স প্রকাশকদের নিম্ন মানের ট্র্যাফিক এড়াতে বলা (এখানে নিম্নমানের ট্র্যাফিক tivity ক্রিয়াকলাপ বট)।

আপনি নিজের বিজ্ঞাপনগুলিতে পরীক্ষার উদ্দেশ্যে থাকলেও আপনি কখনই ক্লিক করতে পারবেন না এবং আপনার ওয়েবসাইটের দর্শকরা অজান্তেই ক্লিক করতে পারে এমন কোনও জায়গায় আপনি বিজ্ঞাপনের স্থানগুলি রাখতে পারবেন না। এগুলি আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টকে অবৈধ ট্র্যাফিক থেকে রক্ষা করার একমাত্র উপায়।

রাখার জন্য সেরা পরামর্শ। এই সমস্ত সতর্কতার পরেও আপনি অবৈধ ক্লিকের শিকার হতে পারেন। আপনি যদি নিজের ওয়েবসাইটে অবৈধ ট্র্যাফিকের বিজ্ঞাপন প্রদর্শন বন্ধ করতে চান, আপনি ট্র্যাফিক কপ পরিষেবাটি ব্যবহার করতে পারেন। ট্র্যাফিক পুলিশ পরিষেবাটি ফিঙ্গারপ্রিন্ট এবং মেশিন লার্নিং অ্যালগোরিদম ব্যবহার করে। আপনার ওয়েবসাইটে অবৈধ ট্র্যাফিক বিজ্ঞাপন পোস্ট করা বন্ধ করুন।

বিশেষত এই নিবন্ধটির শেষ অনুচ্ছেদে

আমরা আশা করি যে আজকের নিবন্ধটি আপনার পক্ষে বিশেষভাবে কার্যকর হয়েছে, বিশেষত এই নিবন্ধটির শেষ অনুচ্ছেদে। অবৈধ ট্র্যাফিক বিজ্ঞাপনগুলি প্রদর্শিত হওয়া বন্ধ করতে আমি একটি সরঞ্জামের নাম রেখেছি। শেষ অনুচ্ছেদে, ইংরেজীতে “ট্র্যাফিক কপ” (নীল পাঠ্য) এ ক্লিক করুন। অ্যাডসেন্স সম্পর্কে আপনার যদি এখনও কোনও প্রশ্ন থাকে তবে বিনা দ্বিধায় এই পোস্টের মন্তব্য বিভাগে বিনা দ্বিধা বোধ করবেন। আমি এর উত্তর দেওয়ার চেষ্টা করব।\

আপনি যদি ফেসবুকে বিজ্ঞাপন বাড়াতে চান তবে আপনার কিছু সীমাবদ্ধতা সম্পর্কে সচেতন হওয়া দরকার। এটি উভয় পৃষ্ঠা এবং বিজ্ঞাপন অ্যাকাউন্টে প্রযোজ্য। আমি এই সীমাগুলি নীচে হাইলাইট করেছি। পৃষ্ঠার বিজ্ঞাপন সীমা: (পৃষ্ঠা বিজ্ঞাপন সীমা): যদি একই সময়ে কোনও পৃষ্ঠায় একাধিক বিজ্ঞাপন উপস্থিত হয়, তবে তাদের কর্মক্ষমতা হ্রাস পাবে।

সাধারণত, যখন একই পৃষ্ঠায় অনেকগুলি বিজ্ঞাপন প্রদর্শিত হয়, তখন অল্প সংখ্যক বিজ্ঞাপনগুলি শেখার পর্ব ছেড়ে যায় এবং তাই বিতরণ সিস্টেমে বিজ্ঞাপনটি অনুকূলিত না হওয়া পর্যন্ত ব্যয় বেড়ে যায় increase এই কারণে, ফেসবুক একই পৃষ্ঠাতে প্রতি পৃষ্ঠায় বিজ্ঞাপন বা পর্যালোচনা প্রদর্শন বন্ধ করে দেয়।

এই সীমাটি ফেব্রুয়ারী 18, 2021 থেকে নতুন পৃষ্ঠাগুলিতে প্রযোজ্য। বর্তমান পৃষ্ঠার স্থিতিটি “প্রতি পৃষ্ঠার বিজ্ঞাপন সীমাবদ্ধতা” সরঞ্জামটি ব্যবহার করে নির্ধারণ করা যেতে পারে। আসুন জেনে নেওয়া যাক একই সময়ে এক পৃষ্ঠায় কতগুলি বিজ্ঞাপন প্রদর্শিত হতে পারে। তবে এটি কোনও মাসিক সীমা নয়।

ক) ছোট এবং মাঝারি পৃষ্ঠা:

গত 12 মাসে JPY 1 মিলিয়নের চেয়েও কম দামের বিজ্ঞাপনগুলি একবারে 250 বিজ্ঞাপন পর্যন্ত চালাতে পারে।

খ) মাঝারি থেকে বড় পৃষ্ঠা:

গত 12 মাসে বিজ্ঞাপনগুলিতে 1 মিলিয়ন ইয়েন এর চেয়ে কম ব্যয় করা পৃষ্ঠাগুলি একসাথে 1000 টি বিজ্ঞাপন চালাতে পারে।

গ) বড় দিক:

গত 12 মাসে বিজ্ঞাপনের জন্য JPY 10 মিলিয়নের চেয়েও কম দামের পৃষ্ঠাগুলি একবারে 5,000 টি বিজ্ঞাপন চালানো যেতে পারে।

ঘ) বৃহত্তম দিক:

গত 12 মাসে বিজ্ঞাপনগুলিতে 10 মিলিয়ন ইয়েন বা তারও বেশি সময় ব্যয় করেছে এমন পৃষ্ঠাগুলিতে একবারে 20,000 টি পর্যন্ত বিজ্ঞাপন প্রদর্শিত হতে পারে।

বিজ্ঞাপন অ্যাকাউন্টের সীমা

এক ব্যক্তি 25 টি বিজ্ঞাপন অ্যাকাউন্ট পরিচালনা করতে পারে এবং একটি বিজ্ঞাপন অ্যাকাউন্টে 25 টি পর্যন্ত প্রশাসনিক ভূমিকা থাকতে পারে। পছন্দ – প্রশাসক, বিজ্ঞাপনদাতা এবং বিশ্লেষক।

বিজ্ঞাপন অ্যাকাউন্টে বিজ্ঞাপন সীমা: (বিজ্ঞাপন অ্যাকাউন্টে বিজ্ঞাপন সীমা): আপনার যদি নিয়মিত অ্যাড ম্যানেজার অ্যাকাউন্ট থাকে তবে আপনি একবারে 5000 টি প্রচার চালাতে পারবেন। প্রচারটি হচ্ছে ফেসবুক অ্যাড ফাউন্ডেশন। বিজ্ঞাপনের বিষয়টি এখানে নির্দিষ্ট করা আছে।

আপনি যদি কোনও বিজ্ঞাপন চালাতে চান তবে আপনার প্রচার শুরু করা দরকার। প্রচারের মধ্যে বেশ কয়েকটি বিজ্ঞাপন গ্রুপ রয়েছে groups আবার, প্রতিটি বিজ্ঞাপন গোষ্ঠীর বিভিন্ন বিজ্ঞাপন রয়েছে। এখানে এড মানে সৃজনশীলতা। এগুলিরও সীমা রয়েছে। এই বিষয়গুলির সীমাটি জানা গুরুত্বপূর্ণ নয়, তাই আমি এখানে সেগুলি উল্লেখ করি নি।

সংরক্ষণাগার মার্জিন: (সংরক্ষণাগার সীমা): আমাদের মধ্যে অনেকে বিজ্ঞাপন এবং বিজ্ঞাপন গোষ্ঠী সরিয়ে দেয় এবং প্রচারণা শেষ হওয়ার সময় বা প্রচারের সময় এগুলি অক্ষম করে। এই সম্পদগুলি সরানো হলে, ফেসবুক স্বয়ংক্রিয়ভাবে সেগুলি সংরক্ষণাগারভুক্ত করবে।

কোন সংস্থার জন্য নতুন লোগো দরকার?

এই সম্পদগুলি সম্পাদনা, নকল করা বা পুনরায় পূরণ করা যাবে না। এর মধ্যে 1 লক্ষ অবধি সম্পদ সংরক্ষণাগারভুক্ত রয়েছে এবং উপরের সীমাটির পরিমাণ অনেক বেশি। আমি মনে করি না কারও সীমাবদ্ধতা সম্পর্কে চিন্তা করা উচিত। লিখেছেন: আবদুল্লাহ আল ফারুক স্যার।

Leave a Comment